দশমিনায় ২কিঃমিঃ মেঠোপথ পাকা হবে কবে

0
396

নাসির আহমেদ,দশমিনা (পটুয়াখালী) : পটুয়াখালীর দশমিনা উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের ২কিঃমিঃ মেঠোপথ পাকা হবে কবে। বর্ষ শুরু হতে না হতেই উপজেলার ৬নং বাঁশবাড়িয়া ইউনিয়নের গছানী বাজার-বাউফল উপজেলার কালাইয়ার সাথে সহজ যাতায়েতের রাস্তাটির বেহাল অবস্থা। এতে স্থানীয় জনগণের চলাচলে দুর্দশা পোহাতে হচ্ছে। দেশে উন্নায়নের জোঁয়ার হলেও এ মেঠোপথের রাস্তাটি সংস্কার করে পাকা করা হয়নি। সরকার আসে সরকার যায় কিন্তু তাদের পাকা সড়কের স্বপ্ন আজো অধরাই রয়ে গেছে। অবহেলার শিকার স্থানীয়ওদের । নাগরিক অন্যান্য সুবিধার আগে তাদের মূল দাবি, গছানী বাজার-কালাইয়ার সড়ক পাকাকরণ। বৃহত্তর বাউফলের কালইয়া বাজারের সঙ্গে যাতায়াতের একমাত্র পথ গছানী বাজার-কালাইয়ার সড়কটি। বর্তমানে সড়কটির স্থানে স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে আছে। স্থানে স্থানে ভেঙেচুরে একাকার হয়ে চলাচলের অযোগ্য হয়ে গেছে রাস্তাটি। ফলে রিক্সসা, মটরসাইকেলসহ যান চলাচলে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয় ওই এলাকার মানুষকে। স্থানীয় বাসিন্দা নাজমুল হক, শাহিন খা, মজিদ হাং, মকবুল তালুকদার, আলাউদ্দিন হাং ও কবির হোসেনসহ আরও অনেকে দুঃখ প্রকাশ করে বলেন, বাংলাদেশের প্রতিটি গ্রামগঞ্জ উন্নয়নের আওতায় আসলেও; আমাদের যাতায়েতের একমাত্র রাস্তাটি পাকাকরন হয়নি। রাস্তাটির বেহাল অবস্থার কারণে স্কুল-কলেজের শিার্থীসহ জনগণ ঠিকমতো চলাচল করতে পারছে না। বর্ষার সময় স্থানীয় জনগণ বাড়ি থেকে বের হতে পারে না। তা ছাড়া প্রায় সময় দুর্ঘটনা ঘটছে।
গছানী মাধ্যমিক বিদ্যালয়ের একাধিক ছাত্র-ছাত্রীরা জানায়, বর্ষার সময় কাদা-পানিতে একাকার হয়ে যায় রাস্তা তাই বিদ্যালয়ে যেতে খুব সমস্যা হয়। স্কুল ড্রেস কাদায় নষ্ট হয়ে যায় আবার কেউ কেউ পাছায় খেয়ে পড়ে যায়। তাই রাস্তাটি পাকাকরন করা একান্ত দরকার।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী জাহাঙ্গীর জানান, রাস্তাটি উন্নায়ন সংস্কারের জন্য বরাদ্দ চেয়ে ঊর্ধ্বতন কর্তৃপরে কাছে ফাইল পাঠানো হয়েছে। এলাকার মানুষের প্রাণের দাবি, রাস্তটি যত দ্রুত সম্ভব সংস্কার করে পাকাকরণ করা হোক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here