ঘুর্ণীঝড় আম্পানে লন্ডভন্ড কালিগঞ্জ আসাদুজ্জামান – হোসনিন কেয়াবাগান আদর্শ কলেজ।

0
471

কামরুজ্জামান লিটন ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহ জেলার কালিগঞ্জ উপজেলার কেয়াবাগান নামক স্থান। যশোর – ঝিনাইদহ মহা সড়কের পাশে অবস্থিত আসাদুজ্জামান -হোসনিন কেয়াবাগান আদর্শ কলেজ। স্থাপিত হয়েছে ২০০৪ সালে কলেজের সাধারণ শাখা ও কারিগরি শাখা মিলে মোট ছাত্র, ছাত্রী আছে ১৭০+১৫৩=৩২৫ জন। দুই শাখা মিলে শিক্ষক, কর্মচারী আছেন ৩৫ জন।
ঘুর্নীঝড় আম্পানে কলেজের উপরের টিন উড়ে পাশে গাছে বেঁধে আছে।
সরজমিন গিয়ে দেখা যাই কলেজের সামনে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ জামির হুসাইন ও পিয়ন বাচ্ছু মিয়া বসে আছেন। তাদের সাথে কথা বলতে বলতে কলেজের ভিতর যেয়ে দেখা যাই। প্রত্যেকটা রুমের মধ্যে হাটু পানি, অফিস রুমে সব আসবাবপত্র, কাগজ পত্র সব ফিজে অনেক কিছু পানির নিচেই আছে।
ভারপ্রাপ্ত অধ্যক্ষ জামির হুসাইন বলেন এখন কলেজ বন্ধ। কলেজ খুললে ছাত্র, ছাত্রীদের কি করে ক্লাস নিবো।
আমাদের ফান্ডে এমন কোন টাকা নেই যে সেই টাকা দিয়ে কলেজ মেরামত করবো। আমরা শিক্ষক কর্মচারীরা সরকারী কোনবেতন পাইনা। ( এমপিও হয়নি) এমনিতে এই করোনার মধ্যে আমরা মানবেতর জীবনযাপন করছি।
জানতে চাই সরকারী কোন সাহায্য পাইছেন কিনা ভারপ্রাপ্ত অধ্যক্ষ বলেন এমপি আনারুল আজিমের নিকট সাহায্যের জন্য আবেদন করেছি, এবং কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট আবেদন করেছি দেখি কি হয়।
শিক্ষা অফিসের কেউ দেখতে আসছে কিনা বললে তিনি বলেন শিক্ষা অফিসের কেউ আসেনী এমনকি কোন সরকারী বড় ছোট কর্মকর্তা, কর্মচারী কেউ দেখতে আসেননি।
কলেজটি দ্রুত মেরামত না করলে কলেজ খুললে ছাত্র, ছাত্রীদের ক্লাস নেবার কোন উপাই নেই। দ্রুত কলেজটি মেরামতের জন্য সংশ্লিষ্ট সরকারী কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here