নড়াইল দিনে দুপুরে দু:গ্রুপের সংঘর্ষে ৩ জন খুন আহত ২৫, হাজার হাজার মানুষ খুনের প্রতিবাদে বিক্ষোভ ঝাড়ু মিছিল

0
407

নড়াইল জেলা প্রতিনিধি : নড়াইল দিনে দুপুরে দু:গ্রুপের সংঘর্ষে ৩ জন খুন আহত ২৫ হাজার হাজার মানুষ খুনের প্রতিবাদে বিক্ষোভ ঝাড়ু মিছিল নড়াইলের লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের গন্ডবগ্রাম এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু্ই পক্ষের সংঘর্ষে ৩ জন নিহত ও অনন্তত ২৫ জন আহত হয়েছে। (১০ জুন) বুধবার দুপুরে পৃথক পৃথক দুই দফায় সংঘর্ষে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। আজ বৃহশপ্রতিবার (১১ জুন) সকালে নড়াইল সদর হাসপাতালের সামনে হাজার হাজার মানুষ খুনের প্রতিবাদে বিক্ষোভ ঝাড়ু মিছিল করেন। এসময় শেখ নাজমুল ও ভাতিজা বিপ্লব এর ছবিতে ঝাড়ু ও সেন্ডেল নিক্ষেপ করে এবং ফাসির দাবি করেন। নড়াইল সদর হাসপাতাল থেকে লাশ ঘাড়ে করে মিছিল করে জেলা প্রশাষকের কার্যালয়ের সামনে হাজির হয়ে সেখানেও খুনের বিচার চেয়ে,খুনিদের ফাসির দাবিতে ঝাড়ু মিছিল করেন,এলাকাবাসি। এসময় উপস্থিত ছিলেন,কাশিপুর ইউনিয়নের চেয়ারম্যান মতিয়ার রহমান,এ্যাড:বসিরসহ জেলা প্রশাষকের কর্মকর্তাবৃন্দ প্রমূখ।
এর আগে এ দুইগ্রুপের মধ্যে শান্তির বার্তা দিয়ে সবাই কে ফুলের শুভেচ্ছা জানিয়ে মিমাংসা করে দেন,এবং আর কোন দিন দুইগ্রুপের কেউ কোন রকম সংঘর্ষ করবে না বলে অঙ্গিকার করেন, নড়াইল পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম(বার) এর কাছে। কিছুদিন যেতে না যেতেই আবারও মরন খেলায় মেতে উঠেছে এ দুইগ্রুপ। এলাকাবাসির অভিযোগ,এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নড়াইল জেলা পরিষদের সদস্য গন্ডবগ্রামের সুলতানুজ্জামান বিপ্লব দির্ঘদিন ধরে আইনের তোয়াক্কা না করে এসব নেক্কার জনক ঘটনা ঘটাচ্ছে। এদিকে এ সংঘর্ষে। নিহত”রা হলেন,মিরাজ মোল্যা পক্ষের মোক্তার মোল্যা (৫০), হাবিল মোল্যা (৪৫) ও রফিক মোল্যা (৪০)। এলাকাবাসী জানান, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নড়াইল জেলা পরিষদের সদস্য গন্ডবগ্রামের সুলতানুজ্জামান বিপ্লব গ্রুপের সাথে একই গ্রামের মিরাজ মোল্যা গ্রুপের মধ্যে দির্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো।
বুধবার দুপুরে প্রথম দফা হামলায় বেশ কয়েকজন আহত হন। দুপুর দুইটার দিকে দ্বিতীয় দফায় আবারও সংঘর্ষের ঘটনা ঘটে।
দেশীয় অস্ত্র নিয়ে ঘন্টাব্যাপী সংঘর্ষ চলাকালে বিপ্লব গ্রুপের সমর্থকদের হামলায় মিরাজ মোল্যার পক্ষের অনন্তত ২৫ জন আহত হন। আহতদের নড়াইল সদর হাসপাতালে আনা হলে মিরাজ মোল্যা গ্রুপের ২ জনকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন।
এছাড়া আশংকাজনক অবস্থায় রফিক মোল্যাকে (৪০) খুলনা মেডিকেল কলেজ হাপসাতালে নেওয়ার পথে ফুলতলা এলাকায় পৌঁছালে তার মৃত্যু হয়।আহত অন্যান্যরা নড়াইল সদর হাসপাতালসহ বিভিন্ন স্থানে চিকিৎসা নিচ্ছেন।
নিহত রফিকের ভাই শরিফুল ইসলাম অভিযোগ করেন, পুলিশের উপস্থিতেই সুলতানুজ্জামান বিপ্লবের লোকজন এ হামলা চালিয়েছে।
নিহতের বিষয়টি নিশ্চিত করে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) বলেন, এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here