সাতক্ষীরা শহরের বদ্দিপুর এলাকায় লোকজন সব কাজ বন্ধ করে দিয়ে তারা নেমেছেন রাস্তা সংস্কারে

0
302

সাতক্ষীরা প্রতিনিধি ঃ সাতক্ষীরা শহরের বদ্দিপুর এলাকায় লোকজন সব কাজ বন্ধ করে দিয়ে তারা আজ রাস্তা সংস্কারে নেমেছেন। ১৮টি টলিতে ভাটা থেকে ইট বহন করছেন এলাকার তরুণরা। আর একদল লোক সেই ইট রাস্তায় দিচ্ছেন এবং সেগুলো সাজিয়ে জনসাধারণের চলাচলের উপযোগী করছেন। আর একদিকে গত তিনদিন ধরে মেশিনে পানি সেচ চলছে। আর এই কাজের জন্য নিজেরাই চাঁদা তুলেছেন। কারো কাছে যাবেন না তারা। বহু গেছেন। বহু প্রতিশ্রুতি দিয়েছেন মেয়র কাউন্সিলরসহ জনপ্রতিনিধিরা। প্রতিবারই নাকি তারা বাজেট দেন। কিন্তু শেষ মূহুর্তে নাকি সেই টাকা কেটে যায়। তাই জনপ্রতিনিধিরা বলেছেন তোমাদের এলাকা অভিশপ্ত। নইলে আমরা চেষ্টা করছি। তারপরও হচ্ছে না কেন। তাই এলাকাবাসীর সাফ কথা আর কারো কাছে যাওয়া নয়। আমরাই আমাদের সমস্যা সমধান করার চেষ্টা করবো।
ক্ষোভ দুঃক্ষ অভিমান আর তীব্র ক্রোধের সাথে এই কথাগুলো একনাগাড়ে বলে গেলেন বদ্দিপুর এলাকার লোকজন। শনিবার বেলা ১২ টার দিকে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির একটি প্রতিনিধি দল বদ্দিপুর এলাকায় গেলে তাদেরকে সামনে রেখে এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন, স্থাণীয় বাসীন্দা লুৎফর রহমান, আব্দুল আলিম, আব্দুস সালাম, জহুর আলী, আমিরুল ইসলাম প্রমুখ। আর নাগরিক কমিটির পক্ষে ছিলেন, যুগ্ম আহবায়ক এড. শেখ আজাদ হোসেন বেলাল, সদস্য সচিব এড. আবুল কালাম আজাদ, উন্নয়ন কর্মী মধাব চন্দ্র দত্ত ও আলী নুর খান বাবলু।
এসময় নাগরিক কমিটির নেতৃবৃন্দ বর্ষা মৌসুম শুরুর সাথে সাথে এলাকায় প্রতি বছরের ন্যায় এবারও যে বিপর্যয়কর অবস্থার সৃষ্টি হয়েছে তার জন্য এলাকাবাসীর প্রতি সহমর্মিতা প্রকাশ করেন। নেতৃবৃন্দ বলেন, সাতক্ষীরাবাসীর এই বিপর্যয়কর অবস্থা থেকে মুক্ত করতে ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী সাতক্ষীরা শহর ও পাশ্ববর্তী এলাকার জলাবদ্ধতা নিরসনে ৪৭৫ কোটি টাকার প্রকল্প অনুমোদন করেছেন। এই প্রকল্পের কাজ দ্রুত শুরু এবং জলাবদ্ধতাসহ সমস্যা সমাধানে প্রকল্পটি যাতে কার্যকর হয় সে ব্যাপারে সকলকে সজাগ থাকার আহবান জানান। নেতৃবৃন্দ চলতি বর্ষা মৌসুমে শহর ও পাশ্ববর্তী এলাকার জলাবদ্ধতা নিরসনে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here