কোটচাঁদপুর রেলওয়ে সড়কের বেহালদশা,  কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ

0
261
আলাউদ্দিন ভ্রাম্যমান প্রতিনিধি ঝিনাইদহ : ঝিনাইদহ কোটচাঁদপুর উপজেলায় অবস্থিত কোটচাঁদপুর রেলওয়ে ষ্টেশন। ঝিনাইদহ জেলার ভিতরে একটি রেলওয়ে ষ্টেশন মোবারকগঞ্জ রেলওয়ে ষ্টেশন, আর একটি কোটচাঁদপুর রেলওয়ে ষ্টেশন।
বর্তমান যশোর রেলওয়ে ষ্টেশনের পরে ব্যস্ততম রেলওয়ে ষ্টেশন কোটচাঁদপুর। এই ষ্টেশন হতে ঢাকা, রাজশাহী, সৈয়দপুর চিলাহাটি,কুষ্টিয়াগামী বিভিন্ন আন্তঃনগর ট্রেন চলাচল করে। ২৪ ঘন্টায় ষ্টেশনে সাধারন যাত্রী যাতায়াত করে, কোটচাঁদপুর রেলওয়ে ষ্টেশনে ঢুকতে মোট দুইটি সড়ক ব্যবহার হয়, একটি মেইন বাসষ্ট্যাণ্ড সড়ক, ও একটি ফুলবাড়ি রেলগেট টু  সরকারি কলেজ সড়ক।
সম্প্রতি কোটচাঁদপুর পৌরসভার উদ্দ্যগে মেইন বাসষ্ট্যাণ্ড যেতে রোডটি চলাচলের জন্য  সংস্করণ করা হয় ,
কিন্তু ফুলবাড়ি রেলগেট টু সরকারি কলেজ পর্যন্ত সড়কটি খুবই খারাপ অবস্থা হয়ে গেছে। এই সড়কে বর্তমান সাধারন মানুষ ও বিভিন্ন যানবাহনের চলাচল বৃদ্ধি পেয়েছে। এবং এই সড়ক দিয়ে প্রতিদিন শত শত ছাত্রছাত্রী সরকারি কলেজে আসা যাওয়া করে। বর্তমানে এই রাস্তাটি বেহাল দশার কারনে সাধারণ মানুষ ও বিভিন্ন যানবাহন চলাচল করার জন্য উনুপযোগী হয়ে পড়েছে, একটু বৃষ্টি হলেই কাদা পানির জন্য হাঁটা যাই না, সেখানে সেখানে পানি জমে থাকে এবং কিছু কিছু জায়গায় ক্ষুদ্র ক্ষুদ্র গর্ত হওয়ায় অনেক সময় বাইসাইকেল, মোটরসাইকেল ও অন্যান্য রিকশা ভ্যান দূর্ঘটনার কবলে পড়ে।
এবং সাধারন মানুষের জীবনযাত্রা অত্যান্ত ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। অনেকসময় রাস্তা খারাপের কারনে কোন প্রকার রিকশা ভ্যান ভাড়ায় যেতে চাই না, এতে আরো বেশি অসুবিধায় পড়তে হয়।কিছুসময় অসুস্থ রোগীকে চিকিৎসাসেবা দিতে হিমসিম খেতে হয়, এতে করে রিকশা ভ্যান শ্রমিকদের কিছু বললে তারা জানাই এই রাস্তায় ঢুকলে তাদের গাড়ি নষ্ট হয়ে যাবে এবং আরও অনেক অভিযোগ জানাতে থাকে।
ওই রাস্তাটির সংস্করণ না হওয়ার রহস্য খুঁজতে গেলে জানা যায় বর্তমান রাস্তাটি দুইভাগে বিভক্ত। রাস্তাটির কিছু জায়গা রেলওয়ের ভিতরে ও কিছু জায়গা কোটচাঁদপুর পৌরসভার ভিতরে।
এমনবস্তায় রাস্তাটির সংস্করণ করার জন্য রেলওয়ে তাকিয়ে থাকে পৌরসভার দিকে এবং পৌরসভা তাকিয়ে থাকে রেলওয়ের দিকে। দুইটি প্রতিষ্ঠান তাদের নিজেদের ভিতরে রেষারেষি করে রাস্তাটির সংস্করণ ব্যাহত করছে, যার কুফল ভোগ করছে সাধারন মানুষ।  পরিশেষে স্থানীয় এলাকাবাসী পৌরসভার মেয়র এবং রেলওয়ে প্রধানের নিকট দৃষ্টি আকর্ষণ করে জোর আবেদন করছে যাতে খুব শিঘ্রুই অবহেলিতভাবে পড়ে থাকা  রাস্তাটি সংস্করণ করে যাতায়াতের জন্য উপযোগী করে তোলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here