বিশ্ব প্রতিবন্ধী দিবসে হাসিমুখের প্রজেক্ট “আমরাও পারি” অনুষ্ঠান অনুষ্ঠিত।

0
157
স্টাফ রিপোর্টারঃ যশোরে সেচ্ছাসেবী সংগঠন ‘হাসিমুখ’ এর  আয়োজনে ৩০তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৩ তম জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন অনুষ্ঠিত হয়েছে।
জাতীয় এই দিবস উপলক্ষে হাসি-মুখ এর প্রজেক্ট” আমরাও পারি”। অনুষ্ঠানে মূলত প্রতিপাদ্য বিষয় ছিলো “প্রতিবন্ধকতা ছাড়িয়ে চলো এগিয়ে যাই”।
অনুষ্ঠানে সূচনা প্রতিবন্ধী প্রাথমিক বিদ্যালয়ের বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সাথে কেক কাটা, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, উপহার বিতরণ ও শিক্ষার উপকরণ প্রদান করা হয়।
” হাসি-মুখ ” আর্ত মানবতার সেবাই উন্মোচিত এক নতুন দিগন্ত এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে এগিয়ে যাচ্ছে। ” হাসি-মুখ ” সংগঠন এছাড়া ও বিভিন্ন ধরনের মানব কল্যাণ মূলক কাজ করে যাচ্ছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,
মুনা আফরিণ ,জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা,প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র ,যশোর।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  একাউন্টিং লাভার্স এর পরিচালক জাহিদ হাসান।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাসি-মুখ এর সভাপতি ফারহান কাশেম অয়ন, সাধারন সম্পাদক মুরসালিন হাবিব ,দপ্তর সম্পাদক মেজবাউর রহমান, সহ দপ্তর সম্পাদক আছিয়া খাতুন জেমিম, প্লানিং এবং ডেভেলপমেন্ট বিষয়ক সম্পাদক আরাধ্যা ঘোষ শ্রুতি,নারী ও শিশু বিষয়ক সম্পাদক রিয়া আক্তার এবং সাধারণ সদস্য শারিকা মোকাররমা,শেখ মোহাম্মদ আলী , গণ মাধ্যমকমী মোঃ জাকির হোসেন, উপদেষ্টামণ্ডলীর সদস্য সৈয়দ আল আমিন আবিদ সহ হাসি-মুখ সংগঠনের আরো অনেক সদস্যবৃন্দ ও সূচনা প্রতিবন্ধী প্রাথমিক বিদ্যালয় এর সকল ছাত্র-ছাত্রী এবং শিক্ষক- শিক্ষিকাবৃন্দ।
অনুষ্ঠানের বিষয়ে জানতে চাইলে,প্রধান অতিথি মুনা আফরিণ বলেন,
” সমাজের পিছিয়ে পড়া শিশুদের মান‌ উন্নয়নের লক্ষ্যে “হাসি-মুখ” এর এই ভিন্নধর্মী আয়োজন সত্যিই প্রশংসার দাবি রাখে। এমন মহৎ উদ্যোগে হাসিমুখের সাথে নিজেকে সম্পৃক্ত রাখতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। এভাবেই হাসি মুখ ভালো কাজের ধারাবাহিকতা বজায় রাখুক।
অনুষ্ঠানে হাসি-মুখ ” এর সভাপতি ফারহান কাশেম অয়ন বলেন,
 বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা সমাজের বোঝা নয় ,এরা ও দেশের সম্পদ। এদের কে সঠিক সুযোগ-সুবিধা এবং পরিচর্যা করা হলে এরাও দেশের সম্পদে পরিণত হতে পারবে। তারাও একদিন অদম্য প্রত্যয়ে প্রমাণ করে দিবে “আমরাও পারি”।
প্রোগ্রামটিতে সার্বিকভাবে সহযোগিতা করেছেন ,জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা , মুনা আফরিণ , “সাজিয়া এক্সক্লুসিভ কেক” এর স্বত্বাধিকারী সাজিয়া আফরিন টুম্পা এবং একাউন্টিং লাভার্স এর পরিচালক, জাহিদ হাসানসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here