ডুমুরিয়ার অদম্য মেধাবী পূজা শ্রেষ্ঠ শিক্ষার্থীর কৃতিত্ব অর্জন।

0
54
গাজী আব্দুল কুদ্দুস, ডুমুরিয়া ( খুলনা) । পূজা অধিকারী ডুমুরিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর বিজ্ঞান বিভাগের অদম্য মেধাবী শিক্ষার্থী।সম্প্রতি অনুষ্ঠিত জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এ খুলনার ডুমুরিয়া উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন। অনন্য প্রতিভার অধিকারিনী পূজা জাতীয় পর্যায়ে প্রতিযোগীতায় অংশ গ্রহনের আশাবাদী সে।
শুধু খেলা-পড়ায় নয় , সাংস্কৃতিক অঙ্গনেও পূজার রয়েছে ব্যাপক সাফল্য। রবীন্দ্র সংগীত , নজরুল সংগীত , দেশাত্মক বোধক গান কবিতা আবৃতি ও চিত্রাংকন প্রতিযোগীতায় তার রয়েছে অসাধারণ কৃতিত্ব। তাইতো মাত্র ১৪ বছর বয়সে বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত জাতীয় শিশু কিশোর প্রতিযোগীতা , বাংলদেশ শিল্পকলা একাডেমী , ধ্রুব সংসদসহ বিভিন্ন সংস্হা কর্তৃক আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগীতায় অংশ গ্রহন এবং সাফল্যের কৃতিত্ব স্বরুপ অর্জন করেছে ২৮টি সনদ পত্রসহ বিভিন্ন পুরস্কার।
স্কুল জীবনে প্রথম শ্রেণি থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত নিরবিচ্ছিন্ন ভাবে বাংলাদেশ কিন্ডার গার্টেন এ্যাসোসিয়েশন আয়োজিত বৃত্তি লাভ এবং ২০১৯ সালে অনুষ্ঠিত পিএসসি পরীক্ষায় জিপিএ-৫ সহ ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করে সে।২০২২ সালে জুনিয়ার স্কুল সার্টিফিকেট(জেএসসি)পরীক্ষায়  জিপিএ-৫ পেয়ে নবম শ্রেণিতে উর্ত্তীন্ন হয়। স্কুলে লেখা পড়ার পাশাপাশি দিনে রাতে প্রায় ১৮ ঘন্টা ব্যয় করে পড়া লেখা এবং সাংস্কৃতিক চর্চায়। উচ্চ শিক্ষা গ্রহন করে ভবিষৎ এ ডাক্তারী পেশায়  নিজেকে নিয়োজিত রাখার স্বপ্ন পূজা ও তার পরিবারেব।
তার এই কৃতিত্বের জন্যে বাবা-মা,স্কুলের শিক্ষক মন্ডলীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সকলের আশির্বাদ কামনা করেছে পূজা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here