কেশবপুরে মধুমাসে ব্যতিক্রম ফল উৎসব

0
56

এহসানুল হোসেন তাইফুর, বিশেষ প্রতিনিধি: কেশবপুরে মধুমাসে ফল উৎসবের আয়োজন করা হয়েছে। শুক্রবার সকালে চারুপীঠ আর্ট স্কুল ও সাংস্কৃতিক সংগঠন উল্লাস শিশুদের নিয়ে এ ফল উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। ব্যতিক্রম এ অনুষ্ঠান ঘিরে শহরের আল আমিন মডেল একাডেমির চত্বরে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়।
সাংস্কৃতিক সংগঠন উল্লাসের সভাপতি আশরাফ-উজ-জামান খানের সভাপতিত্বে আল আমিন মডেল একাডেমির চত্বরে প্রধান অতিথি হিসাবে ফল উৎসবের উদ্বোধন করেন উপজেলা লেডিস ক্লাবের সভাপতি দিলরুবা ইয়াসমিন সোনিয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন চারুপীঠ আর্ট স্কুলের পরিচালক উৎপল দে। বিশেষ অতিথির বক্তব্য দেন কেশবপুর সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি অধ্যাপক মশিউর রহমান, উপজেলা নাগরিক সমাজের সভাপতি অ্যাডভোকেট আবু বকর সিদ্দিকী, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর রবিউল ইসলাম, পল্লি উন্নয়ন কর্মকর্তা সুজন কুমার চন্দ্র, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা আনিসুর রহমান, কেশবপুর প্রেসক্লাবের সাধারণ স¤পাদক জয়দেব চক্রবর্ত্তী, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া ইকবাল ও উপজেলা কমিউনিস্ট পার্টির সাধারণ স¤পাদক মফিজুর রহমান নান্নু।
ফল উৎসবে ৩ শতাধিক শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা অংশ নেন। তাদের ১৪ রকমের ফল পরিবেশন করা হয়। এর মধ্যে ছিল আম, জাম, কাঁঠাল, লিচু, তাল, খেজুর, পেয়ারা, সবেদা, পেঁপে, বেল, ডেউয়া, কলা, শশা ও তরমুজ। সাংস্কৃতিক অনুষ্ঠানে শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি, নাচ ও গানের পরিবেশন করে।
এ ব্যাপারে কেশবপুর চারুপীঠ আর্ট স্কুলের পরিচালক উৎপল দে বলেন, মধুমাসে শিশু শিক্ষার্থীদের দেশি ফলের সঙ্গে পরিচয় করিয়ে দিতে এবং এসবের পুষ্টিগুণ স¤পর্কে জানাতে এমন আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে ৩ শতাধিক শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের অংশগ্রহণে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here