পরিবেশের ভারসাম্য রক্ষায় যশোরে প্রাণ-আরএফএল গ্রুপের ব্যতিক্রমী ক্যাম্পেইন

0
52

যশোর প্রতিনিধি : পরিবেশের ভারসাম্য রক্ষায় ব্যতিক্রমী এক ক্যাম্পেইন নিয়ে মাঠে নেমেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএল। রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলার মতো যশোরেও শুক্রবার এই ‘ব্যবহৃত প্লাস্টিক রিসাইক্লিং’ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে রাজধানী ঢাকায় উদ্বোধনের পর যশোরের প্রাণকেন্দ্র দড়াটনা থেকে শুরু হয়ে এই ক্যাম্পেইন মণিহার চত্বরে গিয়ে শেষ হয়।
‘লেটস সেভ দ্য প¬্যানেট’, ‘পরিবেশ বাঁচলেই বাঁচবে পৃথিবী’ এই শ্লোগানকে সামনে রেখে শুক্রবার বিকেল ৩টা থেকেই প্রাণ-আরএফএল গ্রুপের কর্মীবৃন্দ এবং স্বেচ্ছাসেবকরা জড়ো হতে শুরু করেন যশোর শহরের প্রাণকেন্দ্র দড়াটানা ভৈরব চত্বরে। রাজধানী ঢাকা থেকে ‘ব্যবহৃত প্লাস্টিক রিসাইক্লিং’ ক্যাম্পেইনের উদ্বোধনের পর যশোরেও শুরু হয় ক্যাম্পেইন। প্রাণ-আরএফএল গ্রুপের কর্মীবৃন্দ এবং স্বেচ্ছাসেবকরা বর্ণাঢ্য শোভাযাত্রা করে দড়াটানা থেকে চিত্রা মোড়, চৌরাস্তা, আরএন রোড হয়ে মণিহার চত্বর পর্যন্ত প্রচারণা চালান। এ সময় তারা সড়কের দু’পাশের প্লাস্টিকসহ বিভিন্ন বর্জ্য সংগ্রহ করেন। একইসাথে সাধারণ মানুষকে যত্রতত্র ময়লা আবর্জনা ফেলতে নিরুৎসাহিত করেন।
প্রাণ গ্রুপের সেলস ম্যানেজার আব্দুর রাজ্জাক বলেন, এই কর্মসূচির মধ্যে দিয়ে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করা হচ্ছে যাতে তারা যেখানে সেখানে প্লাস্টিকসহ অন্যান্য বর্জ্য না ফেলেন। ডাস্টবিন বা নির্ধারিত জায়গায় এই ময়লা আবর্জনা ফেললে তা পরিবেশ রক্ষায় সহায়ক। পরিবেশ দিবসকে সামনে রেখে প্রাণ-আরএফএল গ্রুপের একটি অনন্য উদ্যোগ।
কর্মসূচিতে অংশ নেয়া স্বেচ্ছাসেবক শফিকুল ইসলাম বলেন, অনলাইনের মাধ্যমে জানতে পেরে তিনি এই কর্মসূচিতে অংশ নিয়েছেন। পরিবেশ পরিচ্ছন্ন রাখতে এটি একটি ভাল প্রচারণা। এর মাধ্যমে যদি কিছু মানুষ সচেতন হন; তাহলে এ উদ্যোগ সফল হবে।
প্রাণ-আরএফএল গ্রুপের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (মার্কেটিং) আসাদুজ্জামান বলেন, পরিবেশ ভাল থাকলে আমরা ভাল থাকবে। এজন্য পরিবেশের ভারসাম্য রক্ষায় প্রাণ-আরএফএল গ্রুপ ব্যবহৃত প¬াস্টিক বর্জ্য সংগ্রহের ক্যাম্পেইন করছে। আমরা আজ দড়াটানা থেকে মণিহার চত্বর পর্যন্ত বর্ণাঢ্য শোভাযাত্রা করে রাস্তার দু’পাশে ফেলে রাখা ব্যবহৃত প্লাস্টিক ও অন্যান্য বর্জ্য সংগ্রহ করেছি। একইসাথে সাধারণ মানুষকে নির্ধারিত স্থানে ময়লা আবর্জনা ফেলার জন্য উদ্বুদ্ধ করেছি।
মণিহার চত্বরে গিয়ে ক্যাম্পেইনটি শেষ হয়। এ ক্যাম্পেইনে প্রাণ-আরএফএল গ্রুপের জোনাল ম্যানেজার, সেলস রিপ্রেজেন্টেটিভসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা ও স্বেচ্ছাসেবকবৃন্দ অংশগ্রহণ করেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here