সাংবাদিক সম্মেলনে অভিযোগ আব্দুলপুরে অবৈধভাবে বিদেশ পাঠিয়ে জিম্মি করে ১৫ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ তিন আদম ব্যবসায়ীর বিরুদ্ধে

0
41

চুড়ামনকাটি (যশোর) প্রতিনিধি॥ যশোর সদর উপজেলার চুড়ামনকাটির আব্দুলপুর গ্রামে তিন আদম ব্যবসায়ীর বিরুদ্ধে অবৈধভাবে বিদেশ পাঠিয়ে জিম্মি করে ১৫ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।সোমবার বিকালে চুড়ামনকাটি প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে এ অভিযোগ করেন ভুক্তভোগীর পিতা শওকত আলী।
সাংবাদিক সম্মেলনে আব্দুলপুর গ্রামের অসহায় কৃষক শওকত আলী অভিযোগ করে বলেন,একই গ্রামের ইব্রাহিম হোসেন (৬০), পিতা- মোজাহার মোল্লা ইকবাল হোসেন (৩৫), বিপ্লব হোসেন (৩০), উভয় পিতা- ইব্রাহিম হোসেন পেশায় আদম ব্যবসায়ী। তারা আমার ছেলে সুমন হোসেন কে বৈধ ভিসায় ভালো চাকুরিতে লিবিয়ায় পাঠিয়ে দেব বলে আশ্বাস দেন। আমি তাদের কথা বিশ্বাস করে আমার ছেলেকে লিবিয়াই পাঠানোর জন্য গত ৩০-১১-২০২২ তারিখে ইব্রাহিমের বাড়ি কয়েকজন স্বাক্ষীর মোকাবেলায় নগদ ষাট হাজার টাকা প্রদান করি। তখন তারা গত ১৭-১২-২০২২ তারিখে আমার ছেলেকে লিবিয়ায় পাঠানোর চুক্তি থাকা শর্তেও আমার ছেলেকে লিবিয়ায় না পাঠিয়ে দুবায়ে পাঠিয়ে দেয়। পরে সেখান থেকে কয়েক দিন পর কুয়েতে পাঠিয়ে দেয়। এরপর তার কয়েকদিন পরে কুয়েত থেকে লিবিয়ায় নিয়ে যায় আমার ছেলেকে। আমার ছেলে লিবিয়ায় পৌছানোর পর আমার ছেলের সাথে কথা বলার পর চুক্তি মোতাবেক আমি বাকি আরো ৩,৯০,০০০ (তিন লক্ষ নব্বই হাজার) টাকা পরিশোধ করে দিই ইব্রাহিমের নিকট। টাকা পরিশোধ করিয়া দেওয়ার পর আমার ছেলে কে কোন কাজ না দিয়ে অবৈধ ভাবে আটক করে রাখে দালালরা। এসময় তারা আমার ছেলেকে মারপিট করে ও খুন করার ভয়ভীতি দেখিয়া বিভিন্ন সময় ব্যাংক ও বিকাশের মাধ্যমে আরো ১০,৪০,০০০ (দশ লক্ষ চল্লিশ হাজার) টাকা আমার কাছ থেকে গ্রহণ করে।
তিনি আরো অভিযোগ করে বলেন দালালরা আমার ছেলেকে মুক্ত করে দেওয়ার কথা বলে ১৫,০০,০০০ ( পনের লক্ষ) টাকা নেয় আমার নিকট থেকে। পরে কৌশলে আমার ছেলে বাধ্য হয়ে জীবন বাজি রেখে সেখান থেকে পালিয়ে দেশে ফিরে আসে। আমার ছেলে দেশে ফিরে আসলে আমি তাদের নিকট আমার টাকা ফেরত চাইতে গেলে তারা আমার টাকা দেবেনা বলে জানিয়ে দেয়। টাকা চাইলে বর্তমানে তারা আমারসহ আমার ছেলেকে খুন জখমের হুমকি দিচ্ছে। আমি উক্ত বিষয়ে বিবাদিগনের নামে যশোর কোতয়ালী মডেল থানায় গত ১১/০৬/২০২৩ তারিখে একটি অভিযোগ দায়ের করি। আমি আমার টাকা ফেরতসহ সুষ্ঠ বিচার কামনা করছি।
সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, ভুক্তভোগী সুমন হোসেন, তার ভাই ইউসুফ হোসেন, ভাইপো তরিকুল ইসলাম, আজিম উদ্দিন প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here