চৌগাছায় অবৈধ ভাবে ফসলি জমির মাটি কেটে বহনের সময় সড়ক নষ্ট মাটি বহনের ট্রাক্টর জব্দ

0
49

চৌগাছা (যশোর) প্রতিনিধি ॥ যশোরের চৌগাছায় অবৈধ ভাবে ফসলি জমি, খাল, বিল, পুকুর এমনকি নদ খননের মাটি বিক্রি কোন ভাবেই থামছেনা। একটি চক্র ইট ভাটা কিংবা ব্যক্তি মালিকানা নিচু জমি ভরাটের জন্য মাটি কেটে বিক্রি করছেন। এতে করে ক্ষতিগ্রস্থ্য হচ্ছেন সাধারণ কৃষক, নষ্ট হচ্ছে সরকারী সড়ক।
গতকাল মঙ্গলবার ভোর রাত হতে চৌগাছা পৌরসভার ৩নং ওয়ার্ডের জিওয়লগাড়ি মাঠ হতে মাটি কেটে স্থানীয় কংশারীপুর মহল্লার জৈনক এক ব্যক্তির নিচু জমি ভরাটের দায়িত্ব নেয় মাটি কাটা ঠিকাদার মিলন হোসেন ও তার সহযোগীরা। একাধিক ট্রাক্টরের মাধ্যমে বিলের ফসলি জমি ও পুকুর হতে মাটি কেটে তারা বহন করতে থাকে। পৌরসভার নির্মানাধিন ডাম্পিং স্টেশনের পাশে মেইন সড়ক হতে ট্রাক্টর বিলে নামা উঠা করায় মেইন সড়ক ভেঙ্গে চলাচল অনুপযোগী হয়ে পড়ে। খবর পেয়ে পৌরসভার প্যানেল মেয়র মোঃ শাহিন, কাউন্সিলর সাহিদুল ইসলাম, রুহুল আমিন ও সংশ্লিষ্ঠ ওয়ার্ড কাউন্সিলর উজ্জল ঘটনাস্থলে পৌছে মাটি বহনের কাজে ব্যবহৃত সকল ট্রাক্টর জব্দ করার পাশাপাশি অবৈধ ভাবে মাটি কাটা বন্ধ করেন। পরবর্তীতে ভেঙ্গে যাওয়া সড়ক মেরামতের ও মাটা কাটা বন্ধ করা হবে মর্মে ঠিকাদারদ্বয় অঙ্গিকার করায় জব্দকৃত ট্রাক্টর ছেড়ে দেয়া হয়।
প্যানেল মেয়র মোঃ শাহিন বলেন, একটি চক্র অবৈধ ভাবে মাটি কেটে ফসলি জমি, শ্মশান, সড়ক দেদারছে নষ্ট করে চলেছে। প্রশাসন এদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করলেও ঠেকানো যাচ্ছেনা এই কর্মজজ্ঞ। মঙ্গলবার এমনই কাজে নষ্ট হয়েছে পৌরসভার সড়ক। পরে মাটি কাটার কাজে নিয়োজিত ঠিকাদাররা সড়কটি মেরামতের অঙ্গিকার করায় তাদের ব্যবহৃত সমুদয় বাহন ছেড়ে দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here