অভয়নগরে মাছের ঘের থেকে মাছ চুরি, আটক ৩

0
78

অভয়নগর (যশোর) প্রতিনিধি : যশোরের অভয়নগরে একটি মৎস্য ঘের থেকে গভীর রাতে মাছ চুরির অভিযোগে ৩ জনকে আটক করেছে পুলিশ। উদ্ধার করেছে বিভিন্ন প্রজাতির ১২০ কেজি মাছ। জব্দ করা করেছে চুরির কাজে ব্যবহৃত একটি থ্রী হুইলার মহিন্দ্রা গাড়ি। বুধবার ভোররাতে উপজেলার পায়রা ইউনিয়নের চোরমরডাঙ্গা বিলে এ চুরির ঘটনা ঘটে। এদিন দুপুরে মৎস্যঘের মালিক আতাউর রহমান স্বপন বাদী হয়ে ৪ জনের নামসহ অজ্ঞাতনামা ২/৩ জনের বিরুদ্ধে অভয়নগর থানায় মামলা দায়ের করেন।
আটক তিনজন হলেন, খুলনা জেলার দৌলতপুর থানার দেয়ানা গ্রামের মৃত মতলেব শেখের ছেলে ফারুক শেখ (৫৩), একই জেলার লবণচরা থানার কৃষ্ণনগর গ্রামের জাকির শেখের ছেলে ইছারুল শেখ (২৭) ও ডুমুরিয়া থানার বেতাগ্রামের মগবুল মোড়লের ছেলে আব্দুল গণি মোড়ল (২৯)। পলাতক বিলাত হোসেন (৩৫) ডুমুরিয়া থানার চিংড়া গ্রামের ইন্তাজ শেখের ছেলে।
মামলার বাদী আতাউর রহমান স্বপন জানান, তাদের বিলে বেশ কয়েকটি মৎস্যঘের রয়েছে। রাতের আঁধারে এসব ঘের থেকে প্রায় মাছ চুরির ঘটনা ঘটে। যে কারণে তারা মধ্যরাত অবধি ঘেরে অবস্থান করতে শুরু করে। ঘটনার দিন বুধবার ভোরে তিনি ঘেরে এসে দেখেন অসংখ্য মাছ মরে ভেসে রয়েছে। ওই সময় মাছ চুরির বিষয়টি তিনি স্থানীয় দামুখালী পুলিশ ক্যাম্পকে জানান। সকালে জানতে পারেন ১২০ কেজি মাছ, একটি থ্রী হুইলার মহিন্দ্রা গাড়িসহ ৩ চোরকে আটক করেছে পুলিশ।
উপজেলার পায়রা ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমান বিশ্বাস জানান, ঘের থেকে মাছ চুরির দায়ে তিন চোরকে আটক করেছে পুলিশ। চোর চক্রের হোতা পালিয়ে গেছে। দীর্ঘদিন যাবত এই চক্রটি তার ইউনিয়নের বিভিন্ন মৎস্যঘের থেকে এভাবে মাছ চুরি করে আসছে। এদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তিনি।
এ ব্যাপারে অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম মেহেদী মাসুদ জানান, রাত্রিকালিন ডিউটিরত পুলিশ বুধবার ভোররাতে দামুখালী গ্রামের সোনাতলা এলাকায় মল্লিকের চায়ের দোকানের সামনে সন্দেহজনক একটি থ্রী হুইলার মহিন্দ্রা গাড়িতে তল্লাশী চালায়। এসময় মাছ চুরির অপরাধে তিনজনকে আটক করা হলেও একজন পালিয়ে যায়। উদ্ধার করা হয় চুরির ১২০ কেজি বিভিন্ন প্রজাতির মাছ এবং জব্দ করা হয় একটি থ্রী হুইলার মহিন্দ্রা গাড়ি। পলাতক আসামি আটকে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here