যশোর স্টিচ’ সেলাই কর্মীদের মানোন্নয়নে ৫০ নারীর প্রশিক্ষণ

0
80

যশোর  (জুন ১৫, ২০২৩) : সেলাই কর্মীদের দক্ষতা উন্নয়নের মাধ্যমে তাদের উদ্যোক্তা এবং বিদেশী ক্রেতাদের সাথে সংযোগ করিয়ে দেয়ার লক্ষ্যে কাজ করা হচ্ছে।
বৃহস্পতিবার বিকেলে যশোর সদরের ভেকুটিয়া গ্রামে এস খানের বাড়ির উঠোনে “যশোর স্টিচ” সেলাই কর্মীদের দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের আয়োজন করা হয়।
সুইসকন্টাক্টের অর্থায়নে নকশী হস্তশিল্প নামে একটি প্রতিষ্ঠান এই প্রশিক্ষণের আয়োজন করে।
প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী জাহিদা পারভীন বলেন, দেশের ভেতরে ছাড়াও যশোর স্টিচ এখন বহির্দেশেও বেশ জনপ্রিয়। বিদেশিরা আমাদের মেয়েদের হাতের তৈরি এসব শিল্পকর্ম গ্রহণ করতে চায়। আমরা যদি তাদের চাহিদামত সূচিশিল্পের কাপড় পাঠাতে পারি তাহলে সেখান থেকে আমাদের অনেক বৈদেশিক মুদ্রা আসবে। এতে করে আমরা যেমন স্বাবলম্বী হতে পারব ঠিক তেমনি বিশ্ববাজারে আমাদের সেলাইয়ের সুনাম ছড়িয়ে পড়বে। এই প্রশিক্ষণের মাধ্যমে সেলাই কর্মীদের মান উন্নয়ন, উদ্যোক্তা ও কর্মীদের একটি উন্নত ব্যবসায়িক প্ল্যাটফর্ম গঠন করা সম্ভব হবে।
প্রশিক্ষণে ভেকুটিয়া গ্রামের ৫০ জন নারী উপস্থিত ছিলেন। ঘণ্টাব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে আলোচনা করেন জয়তী সোসাইটির নির্বাহী পরিচালক অর্চনা বিশ্বাস, মা প্রা কারু অঙ্গনের সুফিয়া খাতুন, চারুলিপি বুটিক্সের সুলতানা জামান, সুইসকন্টাক্ট যশোরের প্রতিনিধি বারফাত তানজীর তিথি প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here