মোংলায় সন্ত্রাস জঙ্গিবাদ প্রতিরোধ করনীয় সভা

0
58
মাসুদ রানা, মোংলা : মোংলায় উপজেলা পর্যায়ে ইমাম মোয়াজ্জিম কল্যান ট্রাস্ট এর সদস্যদের নিয়ে ওরিয়েন্টেশন এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে করনীয় সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২১ জুন) সকাল ১০টায় উপজেলা অফিসার্স ক্লাবে ইসলামিক ফাউন্ডেশনের  সুপারভাইজার আবু হুরায়রা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহি কর্মকর্তা দীপংকর দাশ।
প্রধান অতিথির বক্তব্যে ইউএনও বলেন, মসজিদের ইমামদের পেছনে দেশের সব মানুষ নামাজ আদায় করেন। ইমামদের স্থান সবার ঊর্ধে। সন্ত্রাস ও জঙ্গিবাদের বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিতে উদ্বুদ্ধকরণের লক্ষ্যে খুতবার আগে বয়ান করার জন্য তিনি ইমামদের প্রতি আহ্বান জানান।
 জঙ্গিবাদ নিয়ন্ত্রণে বাংলাদেশ যে সক্ষমতা অর্জন করেছে তা শুধু দেশে নয়, আন্তর্জাতিকভাবে প্রশংসিত হচ্ছে। শান্তির বাতাবরণ সৃষ্টি করতে হলে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে চলমান কার্যক্রম অব্যাহত রাখতে হবে বলে তিনি মনে করেন।
তিনি আরো বলেন, সমাজে শান্তি স্থাপনে জঙ্গিবাদ, সন্ত্রাস নির্মুলে ইমাম মুয়াজ্জিমদের গুরুত্ব অপরিসীম। তারাই পারে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন পুরণ করতে। আর সে জন্যই বঙ্গবন্ধু ইসলামকে প্রধান্য দিয়ে স্বাধীনতার পর পরই দেশে ইসলামিক ফাউন্ডেশন স্থাপন করেছিলেন। সন্ত্রাস ও জঙ্গিবাদ বর্তমান সরকারের নিয়ন্ত্রণে রয়েছে। সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ইমাম ও আলেম সমাজের ইতিবাচক ভূমিকার কথা প্রধানমন্ত্রী জাতিসংঘের মাধ্যমে বিশ্ববাসীর নিকট তুলে ধরেন।
এসময় মুফতি শহিদুল ইসলাম, হাফেজ মাও: মহিবুল্লাহ, মুফতি মোঃ হাফিজুর রহমান সহ বিভিন্ন মসজিদের ইমাম/ মুয়াজ্জিমগন উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here