ডুমুরিয়ায় ভ্রাম্যমান আদালতে ৭টি ইটভাটার বিরুদ্ধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন লংঘন করার অপরাধে ২১লক্ষ টাকা জরিমানা আদায়।

0
51
ভ্রাম্যমান প্রতিনিধি,ডুমুরিয়া (খুলনা) : খুলনা বিভাগীয় কার্যালয়, পরিবেশ অধিদপ্তর ডুমুরিয়ায় ৭টি ইটভাটার বিরুদ্ধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন লংঘন করে ইট ভাটা পরিচালনা করার অপরাধে ২১লক্ষ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। রোববার দিনব্যাপী এ অভিযান পরিচালনা করেন খুলনা বিভাগীয় কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম।
অভিযানে নুরজাহান ব্রিকস, কেবি-২ ব্রিকস, জমাদ্দার ব্রিকস, লুইন ব্রিকস, সেতু ব্রিকস-৪, ষ্টোন ব্রিকস ও সাইমুম ব্রিকস প্রত্যেককে ৩ লক্ষ টাকা করে মোট ২১লক্ষ টাকা জরিমানা ধার্য পূর্বক আদায় করা হয়। অভিযানে প্রসিকিউটরের দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর, খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক পারভেজ আহম্মেদ। তিনি বলেন, এসময় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রন) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) অনুযায়ী ইট ভাটা পরিচালনার জন্য মালিকগণকে নির্দেশনা প্রদান করা হয়। পরিবেশ সুরক্ষায় খুলনা জেলায় ইট ভাটার বিরুদ্ধে এ ধরনের অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here