বাঘারপাড়ায় প্রথম করোনা জয়ীকে ফুলেল শুভেচ্ছা

0
393

খাজুরা (যশোর) প্রতিনিধি : অবশেষে যশোরের বাঘারপাড়া উপজেলায় দু’জন করোনায় আক্রান্ত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর একজন সুস্থ হয়েছেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। সুস্থ ওই শিক্ষার্থী উপজেলার নারিকেলবাড়ীয়া ইউনিয়নের পশ্চিমা গ্রামের আব্দুর রহমানের ছেলে আব্দুল মান্নান (২৫)। মঙ্গলবার (১২ মে) সকাল ১০টায় করোনা জয়ী ওই শিক্ষার্থীর বাড়ি গিয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তানিয়া আফরোজ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শরিফুল ইসলাম, নারিকেলবাড়ীয়া ইউপি চেয়ারম্যান আবু তাহের আবুল সরদার।
জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শরিফুল ইসলাম বলেন, করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হওয়া শিক্ষার্থীর গত ২৬ এপ্রিল নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ আসে। এদিন তার হোম আইসোলেশন নিশ্চিত ও বাড়ি লকডাউন করে পরবর্তী ১৪ দিন তাকে নিয়মিত চিকিৎসা দেওয়া হয়। ন্যাশনাল গাইড অনুযায়ী পরে তার দু’বার নমুনা পরীক্ষায় নেগেটিভ আসে। তার দেহে করোনার কোন উপসর্গ না থাকায় লকডাউন প্রত্যাহার করে তাকে সুস্থ ঘোষনা করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তানিয়া আফরোজ বলেন, করোনা আক্রান্ত রোগী স্বাস্থ্যবিধি মেনে চলে ও একটু সচেতন হলেই করোনাকে জয় করতে পারবে। আক্রান্ত রোগী ও তাদের পরিবারের সঙ্গে প্রতিবেশী ভালো ব্যবহার করে নিজেদের সতর্ক থাকা উচিত। প্রসঙ্গত, গত ২৬ এপ্রিল কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যায়ের শিক্ষার্থী বাঘারপাড়া উপজেলার নারিকেলবাড়ীয়া ইউনিয়নের পশ্চিমা গ্রামের আব্দুর রহমান প্রথম করোনায় আক্রান্ত হয়। এরপর ২৮ এপ্রিল পৌর এলাকায় আরেকজন করোনায় আক্রান্ত হয়। সে এপ্রিল খুলনা বিএল কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। এ নিয়ে এ উপজেলায় দু’জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here