সাতক্ষীরায় বোরো ধান-চাউল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করলেন এমপি রবি

0
403

সাতক্ষীরা প্রতিনিধি ঃ ‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় বোরো ধান চাউল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। সদর উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগের আয়োজনে বুধবার দুপুরে সদর উপজেলা খাদ্য গুদামে উক্ত বোরো ধান চাউল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
জেলা খাদ্য কর্মকর্তা জাকির হোসেনের সভাপতিত্বে উদ্বাধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, আওয়ামীলীগ নেতা শেখ হারুন উর রশিদ, সদর উপজেলা খাদ্য গুদামের ইনচার্জ মাসুদুর রেজা, খাদ্য পরিদর্শক হুমায়ুন বাসিদ, জেলা রাইচ মিল মালিক সমিতির সভাপতি আব্দুল খালেক প্রমুখ্।
সভায় জানানো হয়, সাতক্ষীরা জেলায় চলতি বোরো মৌসুমে সিদ্ধ চাউলের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১১ হাজার ৯৭০ মেঃ টন। যা প্রতি কেজি ৩৬ টাকা দরে ক্রয় করা হবে। আতপ চউালের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১ হাজার ৪৯২ মেঃ টন। যা প্রতি কেজি ৩৫ টাকা কেজি দরে ক্রয় করা হবে। এছাড়া সাতক্ষীরা জেলায় চলতি বোরো মৌসুমে ধানের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে প্রতি কেজি ২৬ টাকা দরে ক্রয় করা হবে। প্রথম ধাপে ৬ হাজার ১১১ মেঃ টন এবং দ্বিতীয় ধাপে ২হাজার ২৫৭ মেঃ টন ক্রয় করা হবে। আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ ফিতা কেটে ওজন দিয়ে ধান চাউল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here