হিংসার বশবর্তী হয়ে ৪০ কবুতর হত্যা

0
69
জসিম উদ্দিন :  যশোরের ঝিকরগাছায় পূর্ব শত্রুতার জেরে প্রতিবেশির ২০ জোড়া (৪০টি) বিদেশি কবুতরের হত্যা করলেন অন্য এক প্রতিবেশি। এ ঘটনায় ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে ঝিকরগাছা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন রিমা খাতুন নামে এক নারী। বুধবার বিকালে উপজেলার পুরুন্দপুর গ্রামে এ ঘটনা ঘটে। অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে রিমা খাতুনের পরিবারের সাথে প্রতিবেশি নাসির উদ্দীনের শত্রুতা চলে আসছিলো। সেই সাথে রিমা খাতুনের ৪০টি বিদেশি জাতের কবুতর নাসির উদ্দীনের বাড়ির ছাদে বসায় রাগান্বিত হন তারা। প্রতিদিন কবুতর গুলো নাসির উদ্দীনের ছাদে উড়ে  উড়ে বসলে তা নিয়ে নাসির উদ্দীন ও তার স্ত্রী মাহমুদা বেগম কবুতর গুলো ইট পাটকেল নিক্ষেপ করেন এবং হিংসাত্মক ভাবে রিমা খাতুনের সাথে অকথ্য ভাষায় গালিগালাজ সহ কবুতর গুলো মেরে ফেলার হুমকি ধামকি দেয়। তারই ধারাবাহিকতায় ঘটনার দিন বিকালে কবুতর গুলো প্রতিদিনের ন্যায় নাসির উদ্দীনের ছাদে উড়ে গিয়ে বসলে নাসির উদ্দীনের স্ত্রী মাহমুদা বেগম সরিষার সাথে বিষ মাখিয়ে কবুতর গুলোকে খেতে দেন। সরিষা গুলো খেয়ে কিছুক্ষণ পর ছাদেই ছটফট করে তাদের মৃত্যু হয়। পরে খবর পেয়ে রিমা খাতুন
 নাসির উদ্দীনের বাড়ি গিয়ে কবুতর গুলো কেন মারলো জানতে চাইলে নাসির উদ্দীন ও তার স্ত্রী অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং তাকেও মারার জন্য উদ্যত হয়। এসময় রিমা খাতুন ডাক চিৎকার দিলে স্থানীয় অন্যান্য প্রতিবেশির লোকজন ছুটে আসলে বিবাদীগণ তাদের সামনেই বিভিন্ন হুমকি ধামকি প্রদান করেন।
এদিকে অসহায় ক্ষতিগ্রস্ত রিমা খাতুন নিরুপায় হয়ে পরিবার ও স্থানীয়দের সাথে আলোচনা করে সঠিক বিচার ও ক্ষতিপূরণ দাবী করে থানায় অভিযোগ দায়ের করেন।
এ বিষয়ে ভুক্তভোগী রিমা খাতুনের স্বামী শহিদুল ইসলাম বলেন, হিংসার বশবর্তী হয়ে অবলা প্রাণি  আমাদের শখের কবুতর গুলো বিষ খাওয়ায়ে হত্যা করেছে। অবলা প্রাণির সাথে এমন আচরণ আমরা মানতে পারছিনা। ৪০ টি কবুতরের মূল্য ৫০ হাজার টাকা। আমরা ক্ষতিপূরণ সহ দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।
এ বিষয়ে জানতে ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ সুমন ভক্ত’র কাছে ৩০ ও ৩১ মে দুইদিন কয়েকটি নাম্বার থেকে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ না করায় যোগাযোগ করা সম্ভব হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here