ইবিতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠানের মধ্য দিয়ে সমন্বিত  পরীক্ষা সম্পন্ন ‘স্বতন্ত্র ‘ডি’ ইউনিটের পরীক্ষা ৫ জুন’

0
45
রানা আহম্মেদ অভি, ইবি : ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠানের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ২০২২-২৩ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে সমন্বিত ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দর পরিবেশে সম্পন্ন হয়েছে। শনিবার (৩ জুন) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রের ৫টি একাডেমিক ভবনে অনুষ্ঠিত এই ভর্তি পরীক্ষায় ৯৬.৬০ শতাংশ পরীক্ষার্থী অংশগ্রহণ করে। বিশ্ববিদ্যালয়টিতে ৪ হাজার ৯১৭ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর আসন বিন্যাস করা হয়।
অন্যান্য দিনের মতো উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বিভিন্ন পরীক্ষাহল পরিদর্শন করেন। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান, ‘এ’ ইউনিটের সমন্বয়কারী জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম প্রমুখ তাঁর সঙ্গে ছিলেন।
পরীক্ষা চলাকালে নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করতে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা পুলিশের পাশাপাশি র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যদের মোতায়েন করা হয়। অপরাধ দমনে মনিটরিংয়ে ছিলেন ভ্রাম্যমান আদালত। বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) ও রোভার-স্কাউট গ্রুপের সদস্যরা শৃঙ্খলারক্ষাসহ বিভিন্নভাবে পরীক্ষার্থীদের সহযোগিতায় নিয়োজিত ছিলেন। পরীক্ষার্থীদের সহজে সিট খুঁজে পাওয়ার সুবিধার্থে ক্যাম্পাসের মেইন গেট ও একাডেমিক ভবনগুলোর সামনে সিট প্ল্যান সংবলিত ডিজিটাল ব্যানার লাগানো হয়। ক্যাম্পাসে সব ধরনের যান চলাচল নিষিদ্ধ ছিলো।
ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্বতন্ত্র ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ৫ জুন দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এ বছর ‘ডি’ ইউনিটভুক্ত ধর্মতত্ত্ব অনুষদের তিনটি ও কলা অনুষদের একটি বিভাগে ৩২০টি আসনের বিপরীতে আবেদন করেছে ২ হাজার ১২৭ জন ভর্তিচ্ছু। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here