ইবিতে স্বতন্ত্র ডি ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন 

0
53
রানা আহম্মেদ অভি, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্বতন্ত্র ডি ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দর পরিবেশে সম্পন্ন হয়েছে। সোমবার (৫ জুন) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের দুইটি একাডেমিক ভবনে স্বতন্ত্র ‘ডি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে এ বছরের ভর্তি পরীক্ষা  সম্পন্ন হয়।
ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি পরীক্ষা গত ২০ মে শুরু এবং ৩ জুন শেষ হয়। আজ ৫ জুন  বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ব্যবস্থাপনায় ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ‘ডি’ ইউনিটভুক্ত ধর্মতত্ত¡ অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের তিনটি ও কলা অনুষদের একটি বিভাগে ৩২০টি আসনের বিপরীতে আবেদনকারী ২ হাজার ১৩০ জন শিক্ষার্থীর মধ্যে ২ হাজার ১১ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। উপস্থিতির হার ছিলো ৯৪.৪১ শতাংশ (প্রায়)।
গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্বতন্ত্র ভর্তি পরীক্ষা চলাকালে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসানসহ পরিদর্শন টীমের সদস্যবৃন্দ নিয়মিত পরীক্ষা হলসমূহ পরিদর্শন করেন।
পরীক্ষা চলাকালে প্রক্টরিয়াল বডির নেতৃত্বে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলার র‌্যাব, ডিবি ও পুলিশ বাহিনী এবং বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি ও রোভার স্কাউট গ্রুপের সদস্যদের সমন্বয়ে ক্যাম্পাসে নিñিদ্র নিরাপত্তা বলয় তৈরী করা হয়েছিল। যে কোন প্রকার অনাকাঙ্খিত ঘটনা এড়াতে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত সার্বক্ষণিক ক্যাম্পাস পরিদর্শন করেছেন। পরীক্ষার্থীদের সহজে সিট খুঁজে পাওয়ার সুবিধার্থে ক্যাম্পাসের মেইন গেট ও একাডেমিক ভবনগুলোর সামনে সিট প্ল্যান সংবলিত ডিজিটাল ব্যানার লাগানো হয়। পরীক্ষা চলাকালে ক্যাম্পাসে সব ধরনের যান চলাচল নিষিদ্ধ ছিলো। পরীক্ষার্থীদের জরুরি স্বাস্থ্যসেবার জন্য মেডিক্যাল টীমের ব্যবস্থা ছিলো। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রশংসা করেছেন পরীক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।
– ইবি ভিসি’র কৃতজ্ঞতা জ্ঞাপনইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম।
এক বার্তায় তিনি এ পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, বিএনসিসি ও রোভার স্কাউট গ্রুপ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বাংলাদেশ ছাত্রলীগসহ ছাত্র সংগঠনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। আগামীতেও ভর্তি পরীক্ষায় এভাবে সকলের সহযোগিতা কামনা করেছেন ভাইস চ্যান্সেলর ড. শেখ আবদুস সালাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here