ইবির কেন্দ্রীয় মসজিদের খতিব ড. শোয়াইব আর নেই

0
37
রানা আহম্মেদ অভি, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ও খতিব ড. আ স ম শোয়াইব আহমদ মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনার চারদিন পর মৃত্যুবরণ করেছেন। গত  চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন।  গতকাল শনিবার (১০ জুন) রাত সাড়ে ১১ টায় রাজধানীর ইবনে সিনা হাসপাতালে মারা যান তিনি।
পারিবারিক সূত্রে জানা যায়, গতকাল শনিবার  ড. আ স ম শোয়াইব আহমদের অপারেশনের করার কথা ছিল। তবে তার অক্সিজেন লেভেল নিচে নেমে যায়। পরে অপারেশনটি স্থগিত করা হয়। পরে রাত সাড়ে ১১ টার দিকে দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।’
জানা যায়, গত মঙ্গলবার ক্যাম্পাস থেকে ঢাকার উদ্দেশে গ্রিনলাইন বাসে রওনা দেন ড. শোয়াইব আহমদ। পথে মাগুরা পৌঁছানোর পর সড়ক দুর্ঘটনার কবলে পড়ে বাসটি। এতে ড. শোয়াইব আহমদ মারাত্মক আহত হলে তাকে মাগুরা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসকরা তাকে ঢাকায় নেওয়ার পরামর্শ দিলে ইবনে সিনা হাসপাতালে নেওয়া হয়। তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে আইসিইউতে রাখা হয়। মৃত্যুর আগ মুহূর্তেও তিনি আইসিইউতে চিকিৎসারত অবস্থায় ছিলেন।
উল্লেখ্য, ড. শোয়াইব আহমাদ শুরু থেকেই ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম ও খতিব। এছাড়াও অর্থসহ আল কুরআন ও সালাত শিক্ষা, অর্থসহ হিফযুল কুরআন কোর্স, ড. শোয়েব’স স্পোকেন ইংলিশ এবং এরাবিক শিক্ষার সংক্ষিপ্ত কোর্সেরও উদ্ভাবক তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here