তালায় নিজ উদ্যোগে সরকারি রাস্তা সংস্কার

0
45
পার্থ মন্ডল তালা-সাতক্ষীরা প্রতিনিধি : কর্তৃপক্ষের গাফিলতি ও নজরদারি না থাকায় মরণফাঁদে পরিনত হওয়া মাঝিয়াড়া থেকে কেসমত ঘোনা রাস্তা ব্যক্তি উদ্যোগে সংস্কার করছেন সাংবাদিক এস এম নজরুল ইসলাম।
ইচ্ছে শক্তি থাকলে যে সমাজের যে কোন অবস্থাতেই জনগণের খেদমত করা যাই তার নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করতে দেখা গেছে এই জনপদে। তালা উপজেলার এই অঞ্চলের রাস্তা গুলোর বেহাল দশা দেখা দিয়েছে,উন্নত বিশ্বের সাথে প্রতিযোগিতা পূর্ণ বাংলাদেশ যখন উন্নয়নের উর্ধ্বগতিতে তখনি কোন রুপ উন্নয়নের প্রলেপ লক্ষনীয় নয় তালার মাঝিয়াড়া বাজার থেকে খানপুর কেসমতঘোনা রাস্তা।
 অনাদরে বেহাল দশার পড়ে থাকা রাস্তা নিজ উদ্যোগে শুরু করেছেন জনবহুল এই রাস্তা মেরামতের কাজ।
 ২০১৭ সালে সাতক্ষীরা- ১ এর সংসদ সদস্য এ্যাড, মোস্তফা লুৎফুল্লাহ এমপি শিবপুর মরহুম এজাহার আলীর মোড় থেকে খরেড়ডাংগা বাজার পর্যন্ত ৩.২০ কিলোমিটার রাস্তাটি উদ্বোধন করেন। এই রাস্তাটির ফলে তালা সদরের সাথে এলাকায় যোগাযোগ ব্যবস্থা ও জেলা সদরের সাথে যোগাযোগ সহজ হয়ে পড়ে এবং খানপুর ঋষি পাড়া প্রায় উপশহরের পরিণত হয়েছে।কিন্তু রাস্তাটি তৈরির পর থেকে অবহেলিত হয়ে পড়ে আছে প্রায় শুরু থেকে নেই কোন রুপ সংষ্কারের ব্যাবস্থা। দেখার কেউ নেই হতাশায় ভেঙে পড়েছে এলাকায় সাধারণ মানুষ। ঠিক সেই সময় পথচারী দের চলাচল সহজ করতেই মহান এই কাজ করতে এগিয়ে আসেন গরিবের বন্ধু ও তালা প্রেসক্লাবের সভাপতি ও উপজেলা জাতীয় পার্টির সভাপতি সাংবাদিক এস এম নজরুল ইসলাম।
প্রায় প্রতিনিয়তই ঘটতো সড়ক দুর্ঘটনা এখন ভালো ভাবে চলাচল করতে পারছে যাত্রীবাহী ভ্যান, ইজিবাইক এমনটাই জানিয়েছেন ভ্যানচালক মুনছুর আলী, মোস্তফা। এছাড়া পথচারী আঠারোই গ্রামের আফজাল গাজী ,খড়ের ডাঙ্গা গ্রামের লুৎফর রহমান, সুজন শাহা গ্রামের রাধা রাণী দাশ জানান নজরুল ইসলাম ভাই এই রাস্তা সংস্কার করে দিয়েছে তার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন আগামী উপজেলা নির্বাচনে তাকেই উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করতে সকলের প্রতি আহ্বান জানান।
এ বিষয়ে স্থানীয় বাসিন্দা আব্দুল বারী সরদার জানান সাংবাদিক এস এম নজরুল ইসলাম সব সময় জনগণের খেদমত করেন। আগামী উপজেলা চেয়ারম্যান নির্বাচনে তিনি উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী। সকলে মিলে তাকে উপজেলার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দিতে হবে তাহলে তালা উপজেলার উন্নয়ন হবে।
এ বিষয়ে গরিবের বন্ধু সাংবাদিক এস এম নজরুল ইসলাম বলেন সরকারী ভাবে কবে কখন এই রাস্তা সংস্কার হবে সেটা বলা যাচ্ছে না। এই রাস্তায় প্রতিনিয়ত ঘটছে সড়ক দুর্ঘটনা সাধারণ মানুষের চাওয়া ছিল সরকারি ভাবে রাস্তা সংস্কার না করলেও সাংবাদিক নজরুল ইসলাম যদি এই রাস্তাটি ঠিক করে দিতো তাহলে ভালো হতো । তাছাড়া জনগণের দুঃখ আমি মেনে নিতে পারি না, সেই জন্য আমি নিজ উদ্যোগে রাস্তাটি চলাচলের উপযোগী করতে সংষ্কার করছি। সকলের দোয়া ও সহযোগিতা থাকলে তালা উপজেলার অবহেলিত জনপদ সংষ্কার করবেন। এসময় তিনি আরো বলেন তিনি আগত উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী, তালার জনগণ তাকে সুযোগ দিলে তিনি জবাবদিহিতা মূলক উপজেলা গঠন করবে এবং উপজেলায় উন্নয়ন ও সূ শাসন প্রতিষ্ঠা করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here