চৌগাছা পৌরসভার নিজস্ব জমিতে ময়লা ফেলা কার্যক্রমের উদ্বোধন

0
304

চৌগাছা (যশোর) প্রতিনিধি ॥ যশোরের চৌগাছা পৌরসভার নিজস্ব অর্থায়নে কেনা জমিতে ময়লা ফেলা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে পৌরসভার মেয়র নুর উদ্দিন আল মামুন হিমেল এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। এরই সাথে পৌরবাসির আরও একটি স্বপ্ন পুরোন হল বলে অনেকে মন্তব্য করেন।
যশোর উন্নয়নের রুপকার সাবেক মন্ত্রী মরহুম তরিকুল ইসলামের হাতে গড়া চৌগাছা পৌরসভা খুব অল্প দিনেই জনগনের সেবাদান প্রতিষ্ঠান হিসেবে বেশ আগেই পরিচিতি পেয়েছে। ২০০৪ সালে প্রতিষ্ঠার কিছু দিন যেতে না যেতেই পৌরসভার নিজস্ব ভবন তৈরী হয়। কিন্ত পৌরসভার নিজস্ব কোন জায়গা এতদিন ছিল না, বাধ্য হয়ে কর্তৃপক্ষ কপোতাক্ষ নদের পাড়ে এত দিন পৌরসভার সব ময়লা স্তুপ করত। বর্তমান মেয়র দায়িত্ব গ্রহনের পর পৌরসভার ৩ নং ওয়ার্ডে জিওয়লগাড়ী মৌজায় ১শ ২৩ শতাংশ জমি পৌরসভার অর্থায়নে ক্রয় করেন এবং ওই জমিতে ময়লা ফেলার জন্য এত দিন প্রস্তুত করা হয়। গতকাল বুধবার সকালে মেয়র নুর উদ্দিন আল মামুন হিমেল ওই জমিতে ময়লা ফেলা কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় প্যানেল মেয়র সাহিদুল ইসলাম ও মোঃ শাহিন, ৩ নং ওয়ার্ড কাউন্সিলর হাচানুর রহমান, কাউন্সিলর আতিয়ার রহমান, আনিছুর রহমান, আব্দুর রহমান, সচিব গাজী আবুল কাশেম, সহকারী প্রকৌশলী মজিবর রহমান, সার্ভেয়ার সুলতান মাহমুদসহ পৌরসভার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারী ও স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
পৌর কর্তৃপক্ষ জানান, ময়লা ফেলার স্থানে দ্রুত সময়ের মধ্যে ডাম্পিং স্টেশন নির্মান হবে, ষ্টেশনের জন্য আমরা চেষ্ট অব্যহত রেখেছি। ডাম্পিং স্টেশন হলে এ সব ময়লা থেকে জৈব সার তৈরী হবে বলে তারা জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here