বেদখলে থাকা রাস্তা দখল মুক্ত করেছে গ্রাম পুলিশ

0
38

অভয়নগর (যশোর) প্রতিনিধি : যশোরের অভয়নগরে এলজিডি তালিকাভুক্ত একটি রাস্তা বেদখলে ছিলো। সম্প্রতি ইউনিয়ন পরিষদ কতৃক রাস্তাটি দখল মুক্ত করা হয়েছে। শনিবার (১০ জুন) উপজেলার প্রেমবাগ ইউনিয়নের জিয়াডাঙ্গার ধলিরগাতী এলাকায এ ঘটনা ঘটে।
জানা গেছে, উপজেলার প্রেমবাগ ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের জিয়াডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় হইতে ধলিরগাতী মধ্যপাড়া সংযোগ সড়কের ধলিরগাতী এলাকার মৃত শামসের আলীর ছেলে নাজমুল হোসাইন অবৈধভাবে রাস্তার উপর বিছালীঘর নির্মাণ করে জনসাধারণের চলাচলের রাস্তা সম্পূর্ণ বন্ধ করে দেয়। এই রাস্তা দিয়ে প্রতিদিন পার্শ্ববতী ইউনিয়নসহ এলাকার শতাধিক পরিবারের লোকজন চলাচল করতো।
স্থানীয় ইউপি সদস্য মো. আমিনুর রহমান জানান, ওই রাস্তার উপর ঘর করতে নিষেধ করলে তারা আমার কথা অমান্য করে রাস্তার উপর ঘর নির্মান করে। নিরুপায় হয়ে উক্ত বিষয়টি ইউনিয়ন পরিষদসহ উর্দ্বোতন কর্মকর্তাদের অবগত করি। এরপর চেয়ারম্যানের নির্দেশে বেদখলে থাকা রাস্তাটি দখল মুক্ত করা হয়।
দখলে থাকা পরিবারের পক্ষে জিয়াউর রহমান বলেন, ওই জমির দাবিদার আমরা। ইতোমধ্যে আমিনের মাধ্যমে ওই জমি ৭ বার মাপা হয়েছে। আজ তারা আমাদের জায়গায় গড়ে তোলা বিছালী ঘর গ্রাম পুলিশ দিয়ে জোর পূর্বক উচ্ছেদ করিয়েছে।
উপজেলা গ্রাম পুলিশের সাধারণ সম্পাদক মোহাম্মাদ আসাদুজ্জামান জানান, দীর্ঘদিন ধরে ঐ পরিবারটি সরকারী রাস্তা দখল করে রেখেছিল। চেয়ারম্যানের নির্দেশে রাস্তাটি দখলমুক্ত করা হয়েছে।
এব্যাপারে প্রেমবাগ ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান মফিজ উদ্দিন জানান, বিষয়টি জানার পরে গ্রাম পুলিশের মাধ্যমে রাস্তাটি দখল মুক্ত করেছি। দীর্ঘদিনের চলাচলের রাস্তা বন্ধ করার ইখতিয়ার কারো নেই। এটা সম্পূর্ণ আইন বহির্ভূত। তাই গ্রাম পুলিশ দিয়ে রাস্তাটি অবমুক্ত করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here